আগামিকাল সারা দেশে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে

খুলনা চট্টগ্রাম জাতীয় ঢাকা বরিশাল বিজ্ঞান বিশ্বনাথ ময়মনসিংহ মৌলভীবাজার রংপুর রাজশাহী শিক্ষা সারাদেশ সিলেট সুনামগঞ্জ হবিগঞ্জ
শেয়ার করুন

নিজস্ব প্রতিদেবক :: শিশুদের অন্ধত্ব বা রাতকানা রোগ দুরিকরণে আগামি কাল শনিবার সারা দেশের ইপিআই কেন্দ্রগুলোতে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ কর্মসুচী অব্যাহত থাকবে। ঢাকা সিটি করপোরেশনসহ অন্যান্য সিটি করপোরেশ পৌরসভা ও জেলা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ এ কর্মসুচী বাস্তবায়নে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সংশ্লিষ্ট এরিয়ার কর্মচারিরা বিভিন্ন মাধ্যমে শিশুদের কেন্দ্রে নিয়ে যাওয়ার প্রচার করেছেন। প্রত্যেক অভিভাবককে নিজ নিজ কেন্দ্রে নিয়ে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাবানোর জন্য ইউনিয়ন পর্যায়ে এডভোকেসি সভা সম্পন্ন করা হয়েছে। বিশ্বনাথ উপজেলার ৮টি ইউনিয়নের ১৯৩ টি ইপিআই কেন্দ্রের মাধ্যমে ৩০হাজার ৬৬৭জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।
বিশ্বনাথ  উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন সুমন এ তথ্য জানিয়ে প্রতিটি শিশুকে কেন্দ্রে নিয়ে যাওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন। ৬মাস থেকে ১১মাস বয়সী শিশুদের নীল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল ও ৬মাস থেকে ৫৯মাস সয়সী শিশুদের লাল রংয়ের একটি করে ক্যাপসুল ভাওয়ানো হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *