১৪ জানুয়ারী সিলেট জেলা আইনজীবি সমিতির নির্বাচন : ২৬পদে ৫৮জন প্রার্থী

Uncategorized
শেয়ার করুন


স্টাফ রিপোর্টার : সিলেট জেলা আইনজীবি সমিতির নির্বাচন আগামী ১৪ জানুয়ারী বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। গত ৫ জানুয়ারী নির্বাচনে বিভিন্ন পদে মনোনয়নপত্র দাখিল ও যাচাই বাছাই করা হয়েছে। আইনজীবি সমিতির নির্বাচনে ২৬টি পদে ৫৮জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করবেন।
সভাপতি পদে প্রতিদ্বন্দিতা করছেন অ্যাডভোকেট সারওয়ার আহমদ চৌধুরী আবদাল এবং বর্তমান সভাপতি এটিএম ফয়েজ উদ্দিন। সাধারণ সম্পাদক পদে রয়েছেন সাবেক ছাত্রনেতা মাহফুজুর রহমান বর্তমান সাধারণ সম্পাদক ফজলুল হক সেলিম, প্রবীণ সাংবাদিক দেলওয়ার হোসেন দিলু এবং রাজিয়া সুলতানা ডলি ।
এডভোকেট সরওয়ার আহমদ চৌধুরী আবদালের বাড়ি সিলেটের বিশ্বনাথ উপজেলার চান্দভরাং গ্রামে। তিনি মরহুম শামছুদ্দিন চৌধুরীর বড় ছেলে। তিনি সিলেট সিটি কর্পোরেশনের ১৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি। সিলেট ল কলেজে অধ্যয়নকালে ছাত্রলীগের প্রার্থী হয়ে ভিপি নির্বাচিত হয়েছিলেন। তিনি সিলেট বিভাগের সেক্টর কমান্ডার ফোরামের সভাপতির দায়িত্ব পালন করেছেন। সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইবুনালের স্পেশাল পিপি হিসেবে কর্মরত আছেন। তার বড় ভাই কবি, ছড়াকার, অ্যাডভোকেট সুফিয়ান আহমদ চৌধুরী ছিলেন জেলা বারের একজন সদস্য। তার মামাতো ভাই নওশাদ আহমদ চৌধুরী সিলেট মহানগর দায়রা জজ আদালতের পিপি হিসেবে কর্মরত আছেন। সরওয়ার আহমদ চৌধুরী আবদাল ২০০৮-৯ সালে জেলা বারের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।
অপরদিকে সভাপতি পদপ্রার্থী এটিএম ফয়েজ উদ্দিন দক্ষিণ সুরমার বরইকান্দি গ্রামের মরহুম আব্দুন নুর এর পুত্র। তার বড় ভাই শফিক আহমদ ছিলেন সিলেট মদন মোহন কলেজের সাবেক ভিপি। তিনি ছিলেন সিলেটের ছাত্র রাজনীতির এক পরিচিত মুখ। তিনি এক সময় সিলেট ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। বর্তমানে বিএনপি সমর্থিত জেলা আইনজীবি ফোরামের সভাপতি। সিলেট জেলা বিএনপির সাবেক উপদেষ্টা ও যুগ্ম সাধারণ সম্পাদক এবং সাবেক সভাপতি দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির দায়িত্ব পালন করেছেন।
সাধারণ সম্পাদক পদপ্রার্থী মাহফুজুর রহমান একজন ছাত্রনেতা ছিলেন। সদ্য ঘোষিত সিলেট জেলা আওয়ামী লীগের ১ম সাংগঠনিক সম্পাদক এবং বর্তমানে এডিশনাল পিপি হিসেবে দায়িত্ব পালন করছেন।
সাধারণ সম্পাদক পদপ্রার্থী দেলোয়ার হোসেন দিলু একজন সাংবাদিক ছিলেন। এক সময় তিনি জাসদ রাজনীতির সাথে জড়িত ছিলেন। বর্তমানে তিনি আওয়ামী আইনজীবি পরিষদের সদস্য। সাধারণ সম্পাদক পদপ্রার্থী সুলতানা রাজিয়া ডলি একজন সুনাম ধন্য আইনজীবি। প্রার্থীরা এখন ভোটের জন্য আইনজীবি ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। আদালত পাড়ায় এখন নির্বাচনী প্রচারণা তুঙ্গে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *