যেসব কারনে বিশ্বনাথ থানার ওসি বদলি

বিশ্বনাথ
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেকদ : সিলেটের বিশ্বনাথ থানার ওসি জাহিদুল ইসলামকে ২মাস ২০দিনের মাথায় বদলি করা হয়েছে।  মঙ্গলবার (৩১অক্টোবর) বালাগঞ্জ থানার ওসি রমাপ্রসাদ চক্রবর্তী এসে থানায় যোগদান করেছেন। ওসি জাহিদুল ইসলাম ও সমাপ্রশাদ চক্রবর্তি ইতিপূর্বে বিশ্বনাথ থানার তদন্ত কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।

জাহিদুল ইসলাম ২মাস ২০দিন পূর্বে  সমানীনগর থানার তদন্ত কর্মকর্তা ছিলেন এবং বিশ্বনাথ থানার ওসি হিসেবে যোগদান করেন। তার এ যোগদান নিয়ে বিভিন্ন মহলে নানা কথাও শোনা গিয়েছিল। জাহিদুল ইসলাম যোগদানের পর উপজেলার দৌলতপুর ইউনিয়নের মৌলভীরগাঁও গ্রামে এক যুক্তরাজ্য প্রবাসির নিজ ভুমিতে প্রায় ২০লাখ টাকা ব্যয়ে নির্মিত সৌখিন গেইটটি সিলেট শহর থেকে আসা একদল ভাড়াটিয়া সশস্ত্র সন্ত্রাসী বাহিনী প্রায় দুই আড়াই ঘন্টা গুলি ছুড়ে আতঙ্ক সৃস্টির মাধ্যমে গেইটটি ভেঙ্গে দেয়। বিষয়টি আগ থেকেই ওসি জাহিদুল ইসলামের সাথে বড় অংকের রফাদফা করে  গেইট ভাঙ্গা হয় বলে বিস্তর অভিযোগ রয়েছে। ঘটনার সময় একাধিকবার দেশ-বিদেশ থেকে থানায় ফোন করা হলে প্রায় দুই ঘন্টা পর পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলেও কোন সন্ত্রাসীকে গ্রেফতার করেনি। গেইটের মালিক পক্ষ এমন অভিযোগ তুলে সাংবাদিক সম্মেলনও করেছিলেন।

এ ঘটনায় সিলেট আদালতে দ্রুতবিচার আইনে মামলা দায়ের করা হলে আদালত মামলাটি রেকর্ড করে আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিলেও আজ পর্যন্ত কোন আসামিকে গ্রেফতার করা হয়নি। অভিযোগ রয়েছে, যারা গেইট ভেঙ্গে ছিল, তাদের পক্ষে ওসির পরামর্শে পাল্টা একটি মামলা করা হয়। যাহাতে গেইট ভাঙ্গার আসামিরা আইগত সেল্টার পায়। ওসি জাহিদুল ইসলাম যোগদানের পর বেশ কয়েকটি সাজানো মিথ্যা মামলা রেকর্ড করা হয়।

সাধারণ মানুষের অভিযোগ, ওসি থানায় যোগদানের পর তার আচার-আচরণ কথা-বার্তা সন্তুষজনক ছিলনা। তিনি নিজের স্বার্থ নিয়ে মগ্ন থাকতেন। তেলিকোনা এলাহাবাদ আলিম মাদরাসার অধ্যক্ষকে জামাত শিবিরের লোকজন মাদরাসা থেকে লাঞ্চিত করে জোরপূর্বক মাদরাসা থেকে বের করে দেয়ার পর অধ্যক্ষ ওসির সরনাপন্ন হলে এসব বিষয় পুলিশের কাজ নয় বলে উড়িয়ে দেন। পরবর্তীতে তিনি মাদরাসা অধিদপ্তর ও মহামান্য হাইকোটের আদেশের কপি নিয়ে ওসিকে অবহিত করে মাদরাসায় গেলে পুলিশের উপস্থিতিতেই তার উপর আক্রমন করা হয়। অধ্যক্ষের দায়েরী অভিযোগ তদন্তই করা হয়নি। কারন জামাত শিবিরের এক ফাউন্ডার যুক্তরাজ্য থেকে এসে ওসিকে খুশি করে ছিলেন। তাই এই নিরিহ অধ্যক্ষের কথা কর্ণপাত করেন নি।

একজন যুক্তরাজ্য প্রবাসি ওসির বিরুদ্ধে উর্ধতন মহলে অভিযোগ দিয়েছেন বলে জানাগেছে।

ওসমানীনগর সার্কেল আশরাফুজ্জামান বলেন, বদলির বিষয়টি উর্ধতন মহলে জানার কথা। হয়তবা নিয়মিত বদলির অংশ হিসেবে তাকে বদলি করা হয়েছে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *