ব্যবসায়ীকে গাঁজা দিয়ে ফাঁসাতে গিয়ে ফেঁসে গেলেন কথিত সাংবাদিক

Uncategorized
শেয়ার করুন

স্টাফ রিপোটার : সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজারে এক ব্যবসায়ীকে গাঁজা দিয়ে ফাঁসাতে গিয়ে ফেঁসে গেলে কথিত সাংবাদিক পরিচয় দানকারী এক ব্যক্তি। তার নাম নিজামুল হক লিটন। তার বাড়ি সিলেটের আলমপুরে।
মঙ্গলবার (৯মার্চ) দুপুর ২টার দিকে লালাবাজার আলামিন ম্যানশনের নিচ তলা থেকে তাকে আটক করে পুলিশে দিয়েছে জনতা।
ব্যবসায়ী আল আমিন জানান, কথিত সাংবাদিক নিজামুল হক লিটন বেশ কিছুদিন ধরে লালাবাজারের বেতসুন্দি গ্রামের মসজিদের মোতাওয়াল্লি ও শাহ আব্দুর রহীম মাজারের বর্তমান দায়িত্বপ্রাপ্ত আমার পিতা নিজাম উদ্দিন (৬৫) এর কাছে চাঁদা দাবি করে আসছে। চাঁদা না দেয়ায় আমার বাবাকে হুমকি ধামকি দিয়ে আসছে। গত ২৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সন্ধ্যার পর একটি নোহাগাড়ি দিয়ে লিটনসহ আরো ৩ ব্যক্তি আমার বাবাকে অপহরণের চেষ্টা করে।
এ ঘটনায় আমার বাবা নিজাম উদ্দিন বাদী হয়ে সিলেটের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ৩য় আদালতে তার বিরুদ্ধে একটি চাঁদাবাজি ও অপহরণের চেষ্টা মামলা দায়ের করেন। দক্ষিণ সুরমা সিআর (মামলা নং-৪৪, তাং-০১-০৩-২০২১)। মামলার খবর পেয়ে সাংবাদিক নামধারী লিটন আরো বেপরোয়া হয়ে ৮মার্চ বিকেলে শাহ আব্দুর রহীম মাজারের দানবাক্সের টাকা নিয়ে বাড়ি ফেরার পথে চলন্ত গাড়ি থেকে আমার বাবার হাত থেকে টাকার ব্যাগ ছিনিয়ে নেয়ার চেষ্টা করে লিটন। এক পর্যায়ে (৯ মার্চ) মঙ্গলবার আমার ব্যবসা প্রতিষ্ঠানে গাঁজা রেখে আমাকে ফাঁসাতে সকাল থেকে লালাবাজারে অবস্থান নেয় লিটন। কিন্তু আমি দোকানে যাওয়ার পর সে আমার দোকানে ডুকে অনৈতিক কথাবার্তা বলতে থাকে। তার কথাবার্তা সন্দেহজনক হলে একজন ড্রাইভার তার পরিচয় জানতে চাইলে সে সাংবাদিক পরিচয় দিয়ে ক্ষেপে উঠেন।
এক পর্যায়ে তাকে আটক করে ৯৯৯ নম্বরে কল দিয়ে পুলিশ এসে হাজির ঘটনাস্থলে। পুলিশ তার ব্যাগ তল্লাশি করে বেশ কিছু গাঁজা ও তার সাংবাদিকতার জাতীয় দৈনিক খোলাকাগজ ও অনলাইন পোর্টাল সিলেট বার্তা২৪ এর পরিচয়পত্র পায় পুলিশ। পরে পুলিশ তাকে থানায় নিয়ে যায়। ঘটনাস্থলে আসা পুলিশের এসআই বিষ্ণু সাথে যোগাযোগ হলে তিনি জানান, গাঁজাসহ লিটন নামের এক ব্যক্তিকে আটক করেন স্থানীয় জনতা। তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
এ ব্যাপারে দক্ষিণ সুরমা থানা ওসি মনিরুল ইসলাম জানান, স্থানীয়দের হাতে আটক নিজামুল হক লিটন এর বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করা হচ্ছে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *