বিশ্বনাথে ছাত্রলীগ নেতা ‘রোকন মিয়া’র স্বদেশ প্রত্যাবর্তন

Uncategorized
শেয়ার করুন

ডাক ডেক্স : : বিশ্বনাথ উপজেলার এক সময়ের টুকুর ছাত্র নেতা রোকন মিয়ার যুক্তরাজ্য থেকে স্বদেশ প্রত্যাবর্তন করেছেন। রোকন মিয়া বিশ্বনাথ সদর ইউনিয়নের বরইগাঁও তাজপুর গ্রামের মৃত ইউসুফ আলীর পুত্র।

৪ দলীয় জোট সরকারের আমলে ছাত্রলীগের রাজনীতি ছিল দূবিসর ও কঠিন। সে সময় তিনি উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীদের সুসংগঠিত করে সরকার বিরুধী আন্দোলনকে তুঙ্গে নিয়ে যান। শুধু তাই নয়, রাজনতৈকি সহিংসতার শিকার হয়ে ২০০৪ সালে তিনি কারাবণও করছেলিনে। এমকি তার বাড়িতে অগ্নিসংযোগ করেও থামিয়ে রাখতে পারেনি রাজপথের অবস্থান। তখনকার সময়ে তার কোনো পদ-পদবী না থাকলেও জেলা আওয়ামীলীগের তৎকালিন সভাপতি আ.ন.ম. শফিকুল হক ও সাধারণ সম্পাদক ইফতেখার হোসেন শামিমের অনুপ্রেরণায় ছাত্রলীগের দখলে রাখেন বিশ্বনাথের রাজপথ। হঠাৎ করে ২০০৬সালের ২৬সেপ্টেম্বর অস্থায়ী বসবাসের জন্য চলে যান যুক্তরাজ্যে। প্রায় ১৩বছর পর ১৪জুলাই ত্যাগী সেই ছাত্রলীগ নেতা রোকন মিয়া দেশে ফিরছেন বলে জানা গেছে।

এমন সংবাদে দেশে অবস্থানরত তার সহপাটিদের মধ্যে বইছে আনন্দের বন্যা। দেশ বিদেশ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চলছে অভিনন্দের ঝড়। তাকে বরণ করতে চলছে নানা প্রস্তুতি।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *