বিশ্বনাথ উপজেলা নির্বাচন ৮মে : ৭২ওয়ার্ডের প্রচারনার সময় ১৭দিন

বিশ্বনাথ রাজনীতি
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : নির্বাচন কমিশন ঘোষিত সময়ে বিশ্বনাথ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে ৮ই মে বুধবার। উপজেলার ৮টি ইউনিয়নের ৭২টি ওয়ার্ডে প্রার্থীরা প্রচারনার সময় পাচ্ছেন মাত্র ১৭দিন। অনেক প্রার্থী এ সময়ের মধ্যে প্রতিটি গ্রামে দিবানিশি প্রচারনা চালালেও ভোটারতদর সাথে দেখা স্বাক্ষাৎ দেখা নাও হতে পারে। এখনও প্রর্তীক বরাদ্ধ হয়নি। প্রার্থীরা খালি হাতে কিংবা না পরিচয়যুক্ত লিফলেট ভোটারদের মধ্যে বিতরণ করছেন। এতে এখনও নির্বাচন জমে উঠেনি।

আসন্ন নির্বাচনে চেয়ারম্যান পদে ১১জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী দাখিলকৃত মনোনয়নপত্র বাতিল হয়নি।

চেয়ারম্যান পদে আওয়ামীলীগ ঘরাণার প্রার্থীরা হলেন- জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও আকদ্দুছ আলী, যুক্তরাজ্য আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও যুবলীগের সহ সভাপতি প্রবাসী শমসাদুর রহমান রাহিন, বিশ্বনাথ পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন, কার্যনির্বাহী সদস্য ও যুক্তরাজ্যের ডরসেট আওয়ামী লীগের সভাপতি প্রবাসী আব্দুল রোশন চেরাগ আলী, যুক্তরাষ্ট্র প্রবাসী আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী এনাম।

বিএনপি সমর্থীত প্রার্থীরা হলেন- উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা বিএনপির সাবেক সহ সভাপতি সুহেল আহমদ চৌধুরী, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক যুক্তরাজ্য প্রবাসী গৌছ খান, যুক্তরাজ্য বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক যুক্তরাজ্য প্রবাসী সেবুল মিয়া, যুক্তরাজ্য প্রবাসী বিএনপি নেতা সফিক উদ্দিন এবং উপজেলা জামায়াতে ইসলামের আমীর ও খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন সিদ্দিকী। তবে, নিজাম উদ্দিন সিদ্দিকী এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তার প্রার্থীতা প্রত্যাহার করেছেন।

ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন- উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, উপজেলা যুবলীগ নেতা ও ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মুহিবুর রহমান সুইট, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি পার্থ সারথি দাশ পাপ্পু। আঞ্জুমানে আল-ইসলার ইসলাম উদ্দিন লতিফি, উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক কাওছার খান, উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক আব্দুর রব।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে- উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জুলিয়া বেগম, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের ৩নং সংরক্ষিত ওয়ার্ডের মহিলা মেম্বার করিমা বেগম এবং উপজেলা বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক বেগম স্বপ্না শাহীন।

ভাইস চেয়ারম্যান প্রার্থীদের খোজ খবর না পাওয়া গেলেও চেয়ারম্যান প্রার্থীরা হাট বাজার ও ইউনিয়ন পর্যায়ে নিরবে প্রচার প্রচারনা চালাচ্ছেন। দলীয় প্রার্থী একাধিক থাকায় প্রার্থীরা নিজ আত্নীয় স্বজনদের সন্ধান করছেন বেশি। প্রর্তীক বরাদ্দের পর নির্বাচন জমে উঠতে পারে। ক্ষমতাশীন দল আওয়ামীলীগ অতি গোপনে একজন প্রার্থী বাঁচাই করার চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন। বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কড়া হুশিয়ারি উচ্চারণ করে এমপি মন্ত্রীদের উপজেলা নির্বাচনে কোন প্রার্থীর প্রচারনায় অংশ গ্রহণ করতে নিষেধ করেছেন। প্রত্যেক প্রার্থী নিজের জনপ্রিয়তায় যেন বিজয়ী হতে পারে সে লক্ষে্য সরকার প্রধান এ নির্দেশনা দিয়েছেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *