বিশ্বনাথে সমিতির সভাপতির বিরুদ্ধে ৮লাখ টাকা আত্মসাতের অভিযোগ

Uncategorized
শেয়ার করুন

স্টাফ রিপোর্টার : সিলেটের বিশ্বনাথে ‘রামধানা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিমিটেড’র ৮লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে সমিতির সভাপতি আব্দুস সালামের বিরুদ্ধে। এনিয়ে সংগঠনের ৭৯জন সদস্য উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন।
সোমবার (১৩ জুলাই) বিকেলে ওই কমিটির ৭৯সদস্য সাক্ষর করে একটি লিখিত অভিযোগ উপজেলা পরিষদের চেয়ারম্যান বরাবরে দাখিল করেন। আর অভিযোগের অনুলিপি ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: কামরুজ্জামান, থানার অফিসার ইন্চার্জ (ওসি) শামীম মুসা, উপজেলা প্রকৌশলী আবু সাইদ ও উপজেলা সমবায় কর্মকর্তা আব্দুল্লাহ আল হুবায়ের’র নিকট দিয়েছেন।
অভিযোগপত্র থেকে জানাগেছে, দীর্ঘ ৬বছর ধরে ওই সমিতির সভাপতির নিকট জমাকৃত নগদ ৬ লাখ ৬৫ হাজার টাকা জমা করেন। বর্তমানে সার্ভিস-চার্জসহ ওই টাকার পরিমান দাঁড়িয়েছে ৮লাখে। সমিতির সদস্যরা হিসেব চাইলে তিনি হিসেব দেননি। এমনকি নিজের কাছে সংগঠনের সকল রেকর্ডপত্র আটকে রেখে গ্রামে সন্ত্রাসী কর্মকান্ড চালানোর চেষ্টা করেন।
এব্যাপারে জানতে চাইলে অভিযুক্ত সমিতির সভাপতি আব্দুস সালাম এ অভিযোগ মিথ্যা দাবি করেছেন। তিনি সাংবাদিকদের বলেন, তার নিকট সমিতির ১লাখ ৪১হাজার ৫০টাকা ছাড়া বাকি সব আয়-ব্যয় হিসাব ও টাকা কোষাধ্যক্ষ হানিফ আলীর কাছে রয়েছে।
এ প্রসঙ্গে জানতে চাইলে সমিতির কোষাধ্যক্ষ হানিফ আলী বলেন, সমিতির সকল রেকর্ডপত্র ও ৮লাখ টাকাই সভাপতির নিকট রয়েছে।
উপজেলা চেয়ারম্যান এসমএম নুনু মিয়া বলেছেন, তিনি উভয়পক্ষের লিখিত অভিযোগ পেয়েছেন। আগামি ৩/৪দিনের মধ্যে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *