বিশ্বনাথে রেমিট্যান্স যোদ্ধার বাড়ি দখলের চেষ্টাকারি আছাব আলীর দেশ ত্যাগ

অপরাধ বিশ্বনাথ
শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদব :: বিশ্বনাথ উপজেলার ৪নং রামপাশা ইউনিয়নের পালেরচক গ্রামের যুক্তরাজ্য প্রবাসী সবুর আলীর ‘সবুর আলী ফুড গার্ডেন’ নামের বাড়িটি দখলের চেষ্টাকারি মাষ্টার মাইন্ড আছাব আলী অবশেষে দেশ ত্যাগ করেছে। সে ঘটনার দুদিন আগে যুক্তরাজ্য থেকে দেশে আসে এবং ঘটনার পরদিন ফের দেশ ত্যাগ করেছে বলে বিস্তস্থ সুত্রে জানাগেছে। আছাব আলী এতই দুর্দান্ত ছিল, সবুর আলীর কেয়ারটেকার নিজাম উদ্দিনকে এ ঘটনায় থানায় মামলা না করতে হুমকি দিয়ে ম্যানেজ করে দেশ ত্যাগ করে। যার কারনে সবুর আলীর কেয়ারটেকার নিজাম উদ্দিন ঘটনার পর এলাকাবাসিকে রাতের আধারে বাগান বাড়ি ভাংচুর ও লুটপাটের ঘটনা জানিয়ে থানায় মামলা দায়ের করলেও পরবর্তিতে মামলা করতে থানায় আর জানননি।

প্রসঙ্গত, গত (১১অক্টোবর-২৪ইং) বৃহস্পতিবার দিবাগত রাতে ১৫-২০জনের একদল সশস্ত্র সন্ত্রাসী নিয়ে আছাব আলী তার বড় ভাই প্রথম শ্রেণীর রেমিট্যান্স যোদ্ধা সবুর আলীর বাগান বাড়ি দখলের চেষ্টায়, ভাংচুর ও লুটপাট করতে বাড়িতে ঢুকে যায়। সন্ত্রাসীরা বাড়ির বিদ্যুতের ও ওয়াইফাই লাইন কেটে দিয়ে সিসি ক্যামেরা বিছিন্ন করে দেয়।তারা নির্বিগ্নে বাড়ির ঘরটি সম্পূন্ন ভেঙ্গে মাটির সাথে মিশিয়ে দিয়ে মালামাল লুটপাট করে নিয়ে যায়। এসময় তারা বাড়ির পশ্চিমের দেয়াল ভেঙ্গে দেয়। বাড়ির মালিক সবুর আলী যুক্তরাজ্যে স্বপরিবারে অবস্থান করছেন। কেয়ারটেকার ছাড়া বাড়িতে আর কোন লোক ছিলনা। ঘটনায় খবর পেয়ে সবুর আলী পুলিশের উর্ধতন কর্মকর্তাকে বিষয়টি গভীর রাতে অবহিত করেন এবং শুত্রবার দুপুরে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঘটনা দেখে বিষ্মিত হয়ে পড়ে। বাড়ির কেয়ারটেকার নিজাম উদ্দিন ৬জনকে আসামি করে থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এদিকে যুক্তরার্জ্যে থাকা প্রবাসি দম্পতি সবুর আলী ও শিরিন চৌধুরীসহ ছেলে সন্তানরা বাড়িতে সন্ত্রাসী ও লুটপাটে ঘটনায় চরম উদ্বিগ্ন হয়ে পড়েছেন। গ্রামবাসিরা জানান, ইরশাদ আলীর পুত্র জমির আলী জীবিত থাকাবস্থায় সকলের জ্ঞাতসারে সবুর আলী, পিতার ভুমিতে নিজের বাটোয়ারা অংশ মতে, ৩৫লক্ষ টাকা খরচ করে বাড়িটি নির্মাণ করেছিলেন। কিন্তু তিনিরর ভাই  আছাব আলী তাতে না খোশ ছিল। সম্প্রতি দেশে এসে আছাব আলী কয়েক লক্ষ টাকা খরচ করে বাড়াটিয়া সশস্ত্র সন্ত্রাসী এনে গভীর রাতে বড় ভাইয়ের বাড়িটি ভেঙ্গে ও লুটপাট করে দখলের চেষ্টা করে। এ ঘটনায় অভিযোগ দায়েরের পরও কোন আসামি গ্রেফতার না হওয়ায় জনমনে অসন্তুস বিরাজ করে। এ ধরনের ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। প্রবাসী সবুর আলী এ প্রতিবেদকের সাথে আলাপকালে জানান, মাথার ঘাম পায়ে ফেলে দেশ মাতৃকার উন্নয়নে রেমিট্যান্স পাঠাই। কিন্তু এতো বড় ঘটনার পর পুলিশ জেনে শোনে একজন অস্ত্রবাজ সন্তাসীকে গ্রেফতার করেনি।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *