বিশ্বনাথে মৎস খামার থেকে জোর পূর্বক মাছ তুলে নেয়ার অভিযোগ

Uncategorized
শেয়ার করুন

স্টাফ রিপোর্টার : সিলেটের বিশ্বনাথে এক হত দরিদ্র পরিবারের মৎস খামার থেকে জোর পূর্বক মাছ তুলে নেয়ার অভিযোগ উঠেছে। আজ (২৭এপ্রিল) সোমবার ভোর ৬টার দিকে উপজেলার রামপাশা ইউনিয়নের পালের চক গ্রামের এ ঘটনা ঘটে। এতে গরিব অসহায় নিজাম উদ্দিন বাদি হয়ে দুই জনের নাম উল্লেখ এবং আরো ২/৩ জনকে অজ্ঞাত রেখে বিশ্বনাথ থানায় অভিযোগ দায়ের করেন। অভিযুক্তরা হলেন, পালের চক গ্রামের মৃত ইছহাক আলীর মেয়ে ফুলতেরা বেগম (৫০) ও একই গ্রামের মৃত বাদাই মিয়ার পুত্র কামাল উদ্দিন (৩০)। নিজাম উদ্দিন পালের চক গ্রামের মৃত আইয়ুব আলীর পুত্র ।
সরেজমিন গিয়ে জানাগেছে, পালের চক গ্রামের যুক্তরাজ্য প্রবাসি (দাদু ভাই) ছইল মিয়ার একটি মৎস খামার রয়েছে। খামারটি পরিত্যক্ত থাকায় ছইল মিয়ার কাছ থেকে তার নিকটাতœীয় নিজাম উদ্দিন দুই বছরে জন্য মাছ চাষের অনুমতি নেন। ছইল মিয়ার অনুমতিক্রমে নিজাম উদ্দিন দুই বছর পূর্বে ২৫ হাজার টাকা ঋন নিয়ে খামারে মাছ চাষ শুরু করেন। মাছ চাষের বছর খানেক পার হওয়ার পর বিভিন্ন বিষয়াদি নিয়ে নিজাম উদ্দিনের সাথে ছইল মিয়া পরিবারের মনকসা শুরু হয় বলে জানা গেছে।
নিজাম উদ্দিন এই দুই বৎসর যাবৎ দিন রাত পরিশ্রম করে খামারে মাছের পরিচর্যা বা দেখা শুনা করে মাছগুলো বড় আকারের করে তুলেন। দু’ চার দিনের মধ্যে মাছ তুলে বিক্রি করবেন এমনটাই ভাবছিলেন তিনি। কিন্তু বিবাদিরা বিরুধের বিষয় নিয়ে তিক্ত হয়ে নিজাম উদ্দিনকে না জানিয়ে সোমবার ভোরে জেলে দিয়ে জাল ফেলে খামারের সব মাছ গুলো তুলে নিয়ে গেছে।
খবর পেয়ে নিজাম উদ্দিন খামারের কাছে গেলে বিবাদিরা দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে তাকে অপরাধ মুলক ভয়ভীতি দেয়ায়। এতে দিন মজুর নিজাম উদ্দিন অসহায় হয়ে এলাকার গণ্যমান্য ব্যক্তিদের অবহিত করে থানা পুলিশের দারস্থ হন। নিজাম উদ্দিন জানান, প্রায় ষাট হাজার টাকা মূলের মাছ তুলে নিয়ে গেছে বিবাদিরা। তবে খামারের মালিক প্রবাসে থাকায় তাহার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
এ ব্যাপারে থানার এসআই ওসমান জানান, অভিযোগ পেয়েছেন, তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *