বিশ্বনাথে প্রবাসী রহিমা বেগমের উদ্যোগে কর্মহীনদের মধ্যে ফুড সামগ্রী বিতরণ

Uncategorized
শেয়ার করুন

রিপোর্টার : প্রবাসীরা দেশের জন্য, দেশের মানুষের জন্য আশির্বাদ স্বরূপ। তারা বৈদেশিক মুদ্রা আয়ের মাধ্যমে দেশের অর্থনীতি সচল রাখার পাশাপাশি বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগকালেও দেশের হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ান। চলমান বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতিতে গোটা বিশ্ব যখন কম্পমান। দেশে দেশে লকডাউন আর মৃত্যুভয় যখন পৃথিবীর প্রতিটি মানুষের অন্তরে, নিজেদের পরিবার নিয়ে কোনমতে বেঁচে থাকার প্রচেষ্টা যখন সর্বত্র। এমন কঠিনতর সময়েও দেশের মানুষের কথা ভুলেন নি মানবতার ফেরিওয়ালা, লন্ডন প্রবাসী মোছা: রহিমা বেগম ও তার পরিবার এবং বন্ধু মহল নিয়ে চলমান করোনা পরিস্থিতিতেও দেশের গরীব, দুস্থ ও কর্মহীন মানুষদেরকে তারা সহায়তা করে যাচ্ছেন।
(১৫ মে) বুধবার সিলেটের বিশ্বনাথ উপজেলার পুরান গাঁও, বিশঘর ও গড়গড়ি গ্রাম সহ প্রায় শতাধিক কর্মহীন মানুষের মধ্যে এ ফুড সামগ্রী বিতরণ করা হয়। বিতরণকৃত ফুড সামগ্রীর মধ্যে ছিল ৫কেজি চাল, ১কেজি ডাল, ২লিটার তেল, ২কেজি আলু, ১কেজি লবন, ১কেজি ময়দা ১প্যাকেট সেমাই ও ২কেজি পেয়াজ।
হযরত আলী (রা.) ইসলামি সংস্থার সভাপতি ও পুরান গাঁও গ্রামের কৃতি সন্তান হাফিজ ক্বারী তোফায়েল আহমদের পরিচালনায় আনুষ্টানিকভাবে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, সাংবাদিক আব্দুস সালাম, মাষ্টার শামীম আহমদ, অত্র সংস্থার অর্থ সম্পাদক ওয়াহিদ উল্লাহ, সদস্য আনিসুর রহমান, নাজিম উদ্দিন, কাউসার আহমদ সহ প্রমুখ ব্যক্তিবর্গ।
অনুষ্টানের শুরুতে দোয়া পরিচালনা করেন ক্বারী সফিকুর রহমান ও মসজিদে নুর জামে মসজিদের খতিব মোবাশ্বির হোসাইন।

রহিমা বেগমের গ্রামের বাড়ি বিশ্বনাথ উপজেলার গড়গড়ি গ্রামে, পিতার নাম জমির আলী, স্বামী মিজানুর রহমান। তিনি এক মেয়ে ও এক ছেলের জননী।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *