বিশ্বনাথে পেয়ারা গাছ নিয়ে বিরুধের জেরে যুবকের মৃত্যু

অপরাধ বিশ্বনাথ সিলেট
শেয়ার করুন

নিজস্ব সংবাদদাতা : সিলেটের বিশ্বনাথে পেয়ারা গাছের মালিকানা নিয়ে বিরুধের জেরে রশিদ আলী (৩৮) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি উপজেলার রামপাশা ইউনিয়নের রামপাশা দক্ষিণ মাঝপাড়া গ্রামের দিলদার আলীর পুত্র।

সোমবার রাত সাড়ে ৮টার দিকে তাদের নিজ বাড়িতে ঝগড়া ঝাড়ির এক পর্যায়ে রাশিদ আলী নিজ ঘরের টিনে বিদ্যুপৃষ্ট বা স্টোক হয়ে মারা গেছেন বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।

পুলিশ ও স্থানীয় ভাবে জানা গেছে, রশিদ আলী ও তার চাচা ছাদিক আলীর মধ্যে বেশ কিছুদিন ধরে ভুমি ও বাড়িতে থাকা একটি পেয়ারা গাছ নিয়ে বিরুধ চলছিল। এ নিয়ে অনেক বার শালিশ বৈঠকও হয়েছে। কিন্তু বিরুধ নিস্পত্তি হয়নি। গত ১৪আগস্ট সোমবার রাত সাড়ে ৮টার দিকে নিহতের চাচা ছাদিক আলীর পুত্র জয়রাজ ও তার দুই মেয়ে পেয়ারা গাছ তেকে পেয়ারা পাড়েন। এরই জেরে ছাদিক আলীর স্ত্রী লিলা বেগম ও ছেলে জয়রাজদের মধ্যে রাশিদ আলীদের বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে রাশিদ আলী রাগাম্ভিত হয়ে এ বাড়িতে আর থাকবেনা বলে তার বসত ঘরের দরজা-জানালা ও টিনের বেড়া ভাঙ্গা শুরু করেন। এর মধ্যে হঠাৎ করে তিনি মৃদ্যু চিৎকার করে মাটিতে লুটিয়ে পড়েন এবং মুখে রক্ত আসতে দেখা যায়। তাৎক্ষনিক রাশিদ আলীকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। রাশিদ আলীর লাশ ময়না তদন্তের জন্য সিলেট ওসমানী হাসপাতালে রয়েছে।

এ ব্যাপারে পুলিশের এসআই মোয়াজ্জেম হোসেন জানান, রাশিদ আলী ও ছাদিক আলীর মধ্যে পেয়ারা গাছ ও ভুমি সংক্রান্ত বিরুধ আছে। রাতে তাদের মধ্যে ঝগড়া হয়েছে, তবে, কোন সংঘর্ষ হয়নি। প্রাথমকি ধারনা করা হচ্ছে রাশিদ আলী বিদ্যুপৃষ্ট বা স্টোক হয়ে মারা গেছেন। তারপরও ময়না তদন্ত রিপোর্ট আসলে নিশ্চিত হয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় এখন কোন অভিযোগ দায়ের হওনি।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *