বিশ্বনাথে উরুসের নামে অসামাজিক কার্যকলাপ বন্দের দাবিতে মিছিল সমাবেশ

Uncategorized
শেয়ার করুন

ডেক্স রিপোর্ট : সিলেটের বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নের কালিগঞ্জ বাজার এলাকায় উরুসের নামে গান বাজনা, অশ্লীলতা ও অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবিতে বিশাল বিক্ষোভ করেছে এলাকাবাসি। কালিগঞ্জ বাজার এলাকার ধোপাখোলা গ্রামের একটি মাজারে যে কোন মূল্যে উরুস করার ঘোষনা দিয়েছে মাজার পক্ষের লোকজন। এনিয়ে দু’পক্ষ মখোমুখি অবস্থানে রয়েছে। এতে রক্ষক্ষয়ি সংঘষের আশংকা রয়েছে।
জরমজিনে এলাকা ঘুরে জানা যায়, ধোপাখোলা গ্রামের চমক আলী, ওরপে (চমক শাহ) নামে বার্ষিক উরুসের ঘোষণা দিয়েছে মাজার পক্লের লোকজন। এই ঘোষনার প্রতিবাদে পহেলা ফেব্রæয়ারি উপজেলার কালিগঞ্জ বাজারে মিছিল ও সমাবেশ করে এলাকার মুসলিম জনতা। মিছিলকারিরা ১২ ঘন্টার মধ্যে, ভন্ড চমক আলী এর বাড়িতে উরুসের নামের অশ্লিলতা বন্ধের দাবি জানায়। তারা উরুসের নামে অশ্লীলতা বন্দ না করলে কঠোর কমসুচি সহ উরুস প্রদানকারিদের এলাকায় অবাঞ্চিত ঘোষনা করবে বলে হুসিয়ারি উচ্চারণ করেন। তারা অশ্লীলতা বন্ধের দাবিতে পুলিশ সুপার, উপজেলা নির্বাহী অফিসার ও বিশ্বনাথ থানা পুলিশের বরাবরে স্বারকলিপি প্রদান করেন।
এদিকে আজ রোববার বিকার ৫টা থেকে কালিগঞ্জবাজারে প্রতিবাদ সভা ও মিছিল সমাবেশ করেছে। প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন কালিগঞ্জবাজার পরিচালনা কমিটির সভাপতি হাজী আব্দুর রাজ্জাক ও তরুণ সংগঠক রাসেল আহমদের পরিচালনায় বক্তব্য রাখেন, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল মুমিন, কালীগঞ্জ বাজার মহিলা মাদ্রাসার শিক্ষক আব্দুর সত্তার, উপজেলা আল-ইসলাহ সাধারণ সম্পাদক আবদুল কুদ্দুস, আল ইরশাদ লতিফিয়া মাদ্রাসার সহকারী শিক্ষক আব্দুল মুমিন, কালিগঞ্জ বাজার ইসলামী জনকল্যাণ সংস্থার সভাপতি ওবায়দুল হক সহ প্রমুখ।
এ ব্যাপারে বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ ওসি শামীম মূসা বলেন, ধোপাখোরা এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে, এখানে উরুস হবে, তবে গান বাজনা হবে না বলে তিনি জানান।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *