বিশ্বনাথের পল্লীতে অগ্নিকান্ড : ব্যাপক ক্ষয়ক্ষতি

Uncategorized
শেয়ার করুন

স্টাফ রির্পোটার : সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের শ্রীধরপুর গ্রামের (কাউপুরে) সাবেক মেম্বার নজরুল ইসলামের বাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে কোন প্রাণহানীর খবর পাওয়া না গেলেও প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি মেম্বার পরিবারের। বুধবার রাত ১২টার দিকে আগুনের সুত্রপাত হলে মুহুর্তের মধ্যেই টিনসেডের ওই ঘরটির প্রায় ৩টি কক্ষ পুড়ে যায়। এসময় ঘরে থাকা খাট (পালং), চেয়ার-টেবিল, ফ্যান, টেলিভিশন সহ ঘরের যাবতীয় আসবাবপত্র ও বিপুল পরিমান ধান এবং ঘরের ৩টি কক্ষের সকল মালামাল পুড়ে যায়।
স্থানীয় সুত্রে জানাগেছে, বুধবার রাত প্রায় ১২টার দিকে হঠাৎ আগুন লাগলে বাড়িতে থাকা পুরুষ ও মহিলারা আগুন আগুন বলে চিৎকার করেন এবং মোবাইল ফোনে স্থানীয় প্রশাসন ও আত্মীয় স্বজনকে খবর দেন এবং পাড়া প্রতিবেশিরা এসে আগুন নেভানোর চেষ্টা করেন। খবর পেয়ে থানা পুলিশের এসআই অলক একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে যান। আগুনের খবরে বিশ্বনাথ ওসমানীনগরের তাজপুর ফায়ার সার্ভিসের কর্মকর্তারা ঘটানাস্থলে যান। কিন্তু ওই গ্রামের রাস্তা বন্ধ থাকায় ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে যেতে পারেনি।
এ ব্যাপারে সাবেক মেম্বার নজরুল ইসলাম বলেন, তার ফুফাত ভাই আশিক উদ্দিনের সাথে বেশ কিছুদিন ধরে জমিজমা নিয়ে বিরুধ চলে আসছে। এই বিরুধের জের ধরে আশিক উদ্দিন ভাড়াটে লোক দিয়ে বাড়ির বাংলা ঘরে আগুন ধরিয়ে দেয়। এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষয়কতি হয়েছে।আমরা মলা দায়েরের প্রস্তুতি নিচ্ছি।
বিষয়টি মিথ্যা দাবি করে আশিক উদ্দিন এই প্রতিবেদককে জানান, আমার ঘর নজরুল দখল করে রেখেছে। আমরা অনেকবার বলেছি আমাদের ঘর ছেড়ে দেয়ায় জন্য। কিন্তু তারা কোন কর্ণপাত না করে আমার ঘরে আগুন ধরিয়ে আমাদেরকে ফাসানোর চেষ্টা করছে। আমরা থানায় মামলা দায়ের করেছি।
এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন মামলা হয়নি জানিয়েছেন, থানার ওসি শামিম মুসা, অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে, দায়িদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে ।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *