বিশ্বনাথের দৌলতপুরে পৈত্রিক সম্পত্তি নিয়ে বিরুধের নিস্পত্তি

Uncategorized
শেয়ার করুন

স্টাফ রিপোর্টার : সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের দৌলতপুর গ্রামের পৈত্রিক সম্পত্তি নিয়ে দুই প্রবাসীর মধ্যে সৃষ্ট বিরুধের নিস্পত্তি করা হয়েছে। (১৪জুলাই) মঙ্গলবার সকালে থানা কম্পাউন্ডে দু’পক্ষের উপস্থিতিতে থানা প্রশাসনের হস্তক্ষেপে এ সমস্যার স্থায়ী সমাধান করা হয়। পরে উপজেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে দুইপক্ষকে মিষ্টিমুখ করানো হয়।
জানা গেছে, উপজেলার দৌলতপুর গ্রামের যুক্তরাজ্য প্রবাসী শাহেদ খান গং ও একই গ্রামের তোরণ খান গংদের মধ্যে দৌলতপুর মৌজার খতিয়ান নং ৭৮১ (বিএস), ৬৯৭১ দাগের ১৬ শতক জায়গার উপর নির্মিত টিন সেটের একটি আধাপাকা ঘর নিয়ে গত ২/৩ মাস যাবৎ বিরোধ চলে আসছিলো। এ নিয়ে প্রবাসী শাহেদ খানের ভাই কয়েছ খান থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে গত ৫জুলাই পুলিশ একজনকে আটক করে। পরে মধ্যস্থতাকারিদের সহযোগীতায় আটক ব্যক্তিকে থানা থেকে ছাড়িয়ে নেয়া পর পূণরায় বিরুধ সৃষ্টি হয়। পরে থানা পুলিশ উভয় পক্ষকে ভূমির কাগজপত্র নিয়ে নির্দিষ্ট সময়ে থানায় উপস্থিত থাকার নির্দেশ দেয়া হয়।
পুলিশে নির্দেশ মোতাবেক আজ মঙ্গলবার সকালে দুই পক্ষকে নিয়ে উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের উপস্থিতিতে তাদের কাগজপত্র যাচাই বাচাই করে থানার অফিসার্স ইনচার্জ শামীম মূসা বিরোধকৃত এ ভূমি ও ঘরের মালিকানা কয়েছ খান গংদের কাছে সমঝিয়ে দেন।
বিষয়টি নিশ্চিত করে থানার অফিসার্স ইনচার্জ শামীম মুসা বলেন, গত ৩মাস আগে ঘরটিতে তোরণ খান পক্ষ তালা মেরে দখল করেন। প্রতিপক্ষের কয়েছ খান গংরা থানায় অভিযোগ করলে থানা পুলিশ তালার চাবি উদ্ধার করে উভয়পক্ষের নিকটাত্মীয় একজনের কাছে দেওয়া হয়। কিন্তু আজ মঙ্গলবার উক্ত ভূমির দলিলপত্র যাচাই বাচাই করে উভয়পক্ষের উপস্থিতিতে প্রকৃত মালিক পক্ষকে ঘরের চাবি সমঝিয়ে দেয়া হয়।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *