বিশ্বনাথে শিশু হত্যাকান্ড : গ্রেফতার হচ্ছেনা খুনিরা : রাজ পথে জনতা

Uncategorized
শেয়ার করুন

স্টাফ রিপোর্টার : নিরপরাধ শিশু রবিউল (১২) হত্যাকান্ডের ৯ দিন অতিবাহিত হওয়ার পরও খুনিরা গ্রেফতার হচ্ছেনা। অথচ রবিউলের খুনিদের পরিচয় ও তথ্য ছিল থানা পুলিশের হাতে। কিন্তু রবিউলের পরিবার গরিব এবং খুনিরা অর্থসম্পদশালি হওয়ায় গ্রেফতার এড়াতে সক্ষম হয়েছে। এ ঘটনা একন সমগ্র উপজেলার মানুরেষর মুখে মুখে। সিলেটের রায়হান হত্যাকান্ডের পর গত ২ সপ্তহ উত্তাল ছিল সিলেট নগরীর রাজ পথ। এখন রবিউলের খুনিদের গ্রেফতারের দাবিতে সিলেট শহর থেকে মাত্র ১০ কিলোমিটার দুরে বিশ্বনাথ থানা গেইটের সামনে প্রতিবাদে জড়ো হয় জনতা। জনতার কাতারে শামিল হন পুত্র হারানো মা গুলবাহার বিবি। তিনি কান্না জড়িত কন্ঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট পুত্র হত্যার বিচার দাবি করেন। বুধবার (২১ অক্টোবর) দুপুরে বিভিন্ন সংগঠনের ব্যানারে কয়েক শতাধিক লোক ব্যানার ফেষ্টুন নিয়ে বাসিয়া ব্রিজের উপরে খুনিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন করা হয়েছে ।

প্রচন্ড প্রখর রোদ্র অপেক্ষা করে শত শত জনতা শিশু রবিউলে খুনিরা কেন ধরা পড়ছেনা জানতে চায় তারা। মানববন্ধনে গ্রামের সহজ সরল রবিউলের মার কান্না ও আর্তনাদে ভিন্ন পরিবেশ সৃস্টি করে মানববন্ধন এলাকা।

প্রবীণ সাংবাদিক ও সাম্যবাদি কবি সাইদুর রহমান সাঈদের সভাপতিত্বে ও সংগঠক আবদুস সালাম জুনেদের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, বিশ্বনাথ প্রেসক্লাবের আহবায়ক আব্দুল আহাদ, বিশিষ্ট সমাজ সেবক শফিকুর রহমান বাবুল, উপজেলা বিএনপির সাবেক যুগ্ম-সম্পাদক বশির আহমদ, লতিফিয়া ইরশাদিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা ইছহাক হোসাইন, ইউপি সদস্য আনিছুজ্জামান খান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা আতিকুর রহমান, যুবলীগের সাবেক আহবায়ক আবুল কাহার, শালীস ব্যক্তিত্ব অবিরণ চন্দ্র বাবু, সংগঠক সিরাজ মিয়া, রামপাশা নতুন বাজারের সাধারণ সম্পাদক সাদ আলম, জাপা নেতা আব্দুল হান্নান, ফিরোজ আলী, রামপাশা ইউনিয়ন তালামীযের সাধারণ সম্পাদক সৈয়দ মিসবাউল হক প্রমুখ।

প্রসঙ্গত, গত ১৩ অক্টোবর সকালে রামপাশা ইউনিয়নের রহমান নগর (নওধার) গ্রামের কৃষক আকবর আলীর ছেলে ও স্থানীয় লতিফিয়া ইরশাদিয়া দাখিল মাদ্রাসার ৩য় শ্রেণির ছাত্র রবিউল ইসলামের লাশ একটি ডুবা থেকে উদ্ধার করে পুলিশ। রবিউল নিখোঁজ হওয়ার পর থানার একটি ডিজি করা হয়েছিল। সাথে সাথে ঘটনাটি তদন্ত করলে হয়তো রবিউলকে জীবিত উদ্ধ:ার করা সম্ভব হতো। কিন্তু গরিবের কপালে যা হয় তাই হয়েছে। অবুঝ শিশু রবিউল একটি গরু পা কাটার ঘটনা দেখে শালিস বিচারে স্বাক্ষী দেয়ায় তার জীবন প্রদীপ নিবিয়ে দেয় প্রতিপক্ষ। এ ঘটনায় রবিউলের মামা বাদি হয়ে ৭জনকে আসামি করে থানায় মামলা দায়ের করলে পুলিশ মাজেদা নামের এক মহিলাকে গ্রেফতার করেছে। কিন্তু ঘটনায় জড়িত খুনিরা আশপাশে ঘুরাফেরা করলেও ধরা পড়েনি। কারন রবিউল ছিল অসহায় পরিবারের সন্তান।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *