বাংলাদেশের সৎ সাহসী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্ম দিন

Uncategorized
শেয়ার করুন

আব্দুস সালাম, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয়, প্রধানমন্ত্রী বাংলাদেশের প্রতিষ্টাতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তনয়া গণতন্ত্রের মানস কন্যা জননেত্রী শেখ হাসিনার ৭৩তম জন্ম দিবস আজ।
১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় জন্ম গ্রহণ করেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বেগম ফজিলাতুন নেছা মুজিবের জৈষ্ঠ্য কন্যা। তিনি বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার সময় শেখ হাসিনা ও শেখ রেহানা জার্মানিতে শেখ হাসিনার স্বামী ড. ওয়াজেদ মিয়ার কাছে ছিলেন। ফলে তারা দুই বোন অল্পের জন্য রক্ষা পান। ১৯৮১ সালে ভারতে নির্বাসিত থাকার সময় তাঁর অনুপস্থিতিতে তাকে দলের সভাপতি নির্বাচিত করা হলে এ বছর ১৭ মে তিনি সেনা শাসক জিয়াউর রহমানের ভয়ভীতি উপেক্ষা করে দেশে ফিরে আসেন। ভোট ও ভাতের সংগ্রাম করে ১৯৯৬ সালে ১২ই জুনের নির্বাচনে সরকার গঠন করে প্রথম প্রধানমন্ত্রী নির্বাচিত হন।
তিনি ১৯৬৫ সালে আজিমপুর বালিকা বিদ্যালয় থেকে এসএসসি এবং ১৯৬৭টি সালে বদরুন নেছা সরকারি মহিলা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পরিক্ষায় পাস করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলা সাহিত্যে অনার্সে ভর্তি হন। ৭৩ সালে তিনি ¯œাতক ডিগ্রি লাভ করেন। ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে আওয়ামীলীগ সরকার গঠন করে শেখ হাসিনা ৪র্থ বার প্রধানমন্ত্রী নির্বাচিত হন। বর্তমানে তিনি বিশ্বের একজন শক্তিশালি সৎ ও দক্ষ মহিলা প্রধানমন্ত্রী।
গত ১০ বছরে বাংলাদেশে নজির বিহীন উন্নতির কারনে বিশ্বে বাংলাদেশ এখন রোল মডেল। দারিদ্র বিমোচন, নারীর ক্ষতায়ন, শিক্ষা, কৃষি, শিল্প, সংস্কৃতি, আমদানি-রপ্তানীতে বাংলাদেশে ব্যাপক উন্নতি হয়েছে। ডিজিটাল বাংলাদেশ এখন শেখ হাসিনার হাত ধরে বাস্তবে রুপান্তরিত হয়েছে। মানুষের আয় বৃদ্ধি, আয়ু বৃদ্ধিসহ মানব জীবনের ব্যাপক প্রসার ও উন্নতি ঘটেছে। আজ তার জন্মদিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘে অবস্থান করছেন। আওয়ামীলীগ সহযোগী সংগঠনসহ বিভিন্ন সামাজিক সাংকৃতিক অনলাইন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়াসহ তাঁর কর্ম ও জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে ব্যাপক প্রচার প্রচারনা করেছেন। জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ, দূর্নীতি ও মাদক বিরুধী অভিযানে বিশ্বের সেরা প্রধানমন্ত্রী হিসেবে খ্যাতি অর্জন করেছেন। জাতির পিতা বঙ্গবন্ধু তার জীবনের গুরুত্বপূর্ণ সময় বাঙ্গালির স্বাধীনতা আন্দোলনে ব্যয় করে বাংলাদেশ প্রতিষ্টা করেছেন। আর তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা দিবানিশি পরিশ্রম করে বাংলাদেশের মানুষের ভাগ্রের পরিবর্তন করে নিরলস কাজ করে এশিয়ার শ্রেষ্ট পরিশ্রমি প্রধানমন্ত্রী হিসেবে পরিচিতি লাভ করেছেন। বিশ্বনাথের ডাক ২৪ ডটকম অনলাইন পোর্টাল পরিবারের পক্ষে ‘শুভ শুভ শুভ জন্ম দিন, শেখ হাসিনার জন্ম দিন,। আমরা তাঁর দীর্ঘায়ু কামনা করছি।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *