প্রধানমন্ত্রীর নিদের্শ থাকা সত্তেও দাবী বাস্তবায়িত হচ্ছে না সিলেট মাঠ কর্মচারী সমিতি

Uncategorized
শেয়ার করুন

স্টাফ রির্পোটারঃ পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আওতাধীন তৃণমূলের কর্মচারী পরিবার পরিকল্পনা (এফপিআই) এবং পরিবার কল্যাণ সহকারী (এফডবিøউএ)দের সংগঠন বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতি সিলেট জেলা শাখার এক কর্মীসভায় বক্তরা চরম অসন্তোষ প্রকাশ করে বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শ থাকা সত্তে¡ও মাঠ কর্মচারীদের দাবী বাস্তবায়ন করা হচ্ছে না। আমলাতান্ত্রিক জটিলতা তথা লাল ফিতার দৌরাত্বে নিয়োগবিধি, গ্রেড পরিবর্তন, বেতন বৈষম্য দূরীকরণের ফাইল আটকা পড়ে আছে। ফাইলের পিছে পিছে ঘুরে অনেকের চাকুরী জীবনের অবসান হয়েছে এবং কেউ কেউ প্রমোশন, গ্রেড পরিবর্তনের আশা নিয়ে মৃত্যুকোলে ঢলে পড়েছেন। যে কর্মচারীদের সাফল্যের কারনে বাংলাদেশের সুনাম বিশ্বে বৃদ্ধি পেয়েছে। সেই কর্মচারীদের দীর্ঘ ৪৫ বছরেও মূল্যায়ন করা হয়নি। তারা অবিলম্বে নিয়োগবিধি প্রণয়ন করে ১১ ও ১২তম গ্রেড এবং পেনশনের ২০% টাকা কর্তন বাতিল, সিএসবিএ প্রশিক্ষণ পূণরায় চালুর দাবী জানান।
১৩ মার্চ শনিবার বিকাল ২টায় সিলেট নগরীর শাহী ঈদগাহস্থ সিলেট জেলা পরিবার পরিকল্পনা বিভাগের হল রুমে সিলেট জেলা কমিটির সভাপতি রাশেদা খানম রিনা’র সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কয়েছ রশীদ দিলোয়ার এর সঞ্চালনায় বক্তব্য রাখেন সহ সভাপতি মোঃ আব্দুল বারী, মোঃ হোসেন আলী, মহিলা সম্পাদিকা শিরিয়া বেগম, দুলাল দাস, চিত্তরঞ্জন তালুকদার, তানভীর আহমদ, সৈয়দা শেফালী আক্তার, বিনা চক্রবর্তী, হাসনা হেনা, আয়েশা আক্তার রুবি, শুক্তা পাল, সুমিত্রা, হেনারুন নেছা, প্রতিমা পাল, চঞ্চলা, রীনা বিশ্বাস, শিল্পী রানী দাস, জোনাকী পাল প্রমুখ।
সভায় কয়েকজন কর্মচারী অভিযোগ করে বলেন পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তাদের সকল দাবী দাওয়া মেনে নেয়া হলেও যড়যন্ত্রকারী ও স্বার্থবাধীদের কারনে আমাদের নায্য দাবী মানা হচ্ছে না। তাই একমাত্র প্রধানমন্ত্রীর সরাসরি নিদের্শ কামনা করেন। তারা দাবী পূরণ না হলে কঠোর কর্মসূচী দেয়ার হুশিয়ারী উচ্চারণ করেন। বক্তারা সারা বাংলাদেশের সাড়ে ২৯ হাজার কর্মচারী ঐক্যবদ্ধ হয়ে দাবী বাস্তবায়নে কঠোর কর্মসূচী ঘোষণার দাবী করেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *