প্রতিষ্টার ২১বছর : পূণরায় তোফায়েল সভাপতি : সম্পাদক আনিছ

Uncategorized
শেয়ার করুন

স্টাফ রিপোর্টার : ২১বছরে পদার্পন করল হযরত আলী রা. ইসলামী সংস্থা-পুরান গাঁও, বিশ্বনাথ, সিলেট।  ইতি মধ্যে এ সংস্থায় অনেকেই দায়ীত্ব পালন করলেও ভিন্ন কায়দায় সভাপতির দায়িত্ব পালন করছেন পূণরায় নব নির্বাচিত সভাপতি হাফিজ তোফায়েল আহমদ। গত ৩ বছর পূর্বে তার আধুনিকায়ন অগ্রযাত্রা দেখে সাবেক সভাপতি আব্দুস সালাম নিজেই অব্যাহতি নিয়ে সংস্থার সদস্যরা তাকে সভাপতির দায়িত্ব দেয়া হয়েছিল। গত ২ বছরে সংস্থার অন্যান্য দায়িত্বশীলদেরকে নিয়ে এলাকায় মান উন্নয়নে মানবতার হাত বাড়িয়ে দিয়ে চমক সৃষ্টি করায় এ বছরও তাকে পূণরায়  সভাপতি করে ৩৪ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। এদিকে সাধারণ সদস্য আনিছ আহমদকে সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে।

সংস্থা প্রতিষ্টার পর থেকে যা হয়নি, গত ২ বছরে তা করে দেখিয়ে দিয়েছে এ সংস্থা।
যেমন, গত ১০ বছরে সংস্থার কোন ফান্ড ছিলনা। এ সংস্থা করোনাকালীণ সময়ে তাদের ব্যক্তিগত পক্ষ থেকে ফান্ড তৈরী করে প্রায় অর্ধলক্ষ টাকার খাদ্য সামগ্রী বিতরণ করেছে। গরিব অসহায় ৭টি পরিবারকে বিবাহের সাহায্য বাবৎ ৩৫ হাজার টাকা প্রদান করেছে। ৪জন অসুস্থ ব্যক্তিকে ১০ হাজার টাকা করে দেয়া হয়েছে। নিজ এলাকার মসজিদের মক্তবে ৬হাজার টাকার মুছল্লাহ দেয়া হয়েছে। ২টি পরিবারকে ৬হাজার টাকার টিন সাহায্য করা হয়েছে। পুরানগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মধ্যে ২ হাজার টাকার শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। গাছতলা থেকে পুরান গাঁও পর্যন্ত প্রতিটি গাছে আল্লাহ’র বিভিন্ন তাসবিহ লাগানো হয়েছে। অতিথিরা সহজে গ্রামে পৌছাতে গাছ তলায় দিক নির্দেশনা সাইন বোর্ড লাগানো হয়েছে (সংস্কার)। এছাড়াও এবছর জমকালো আয়োজনে ২১তম বার্ষিক ইসলামি মহা সম্মেলন অনুষ্টিত হচ্ছে।
সব মিলিয়ে এ সংস্থার কর্মীরা মানুষের জীবন মান ব্যবস্থা ও প্রতিটি ক্ষেত্রে উন্নয়ন সামাজিকতায় দারুন সক্রিয় রয়েছেন।
২০২০ ইং সনের ১৮ ডিসেম্বর শুক্রবার সন্ধার পর সংস্থার অস্থায়ী কার্যালয়ে সংস্থার ২০২১ ও ২০২২ সেশনের কমিটি গঠন করা হয়। এতে হাফিজ তোফায়েল আহমদকে সভাতি, সহ সভাপতি, মোঃ এনাম উদ্দিন, সহ-সভাপতি, মো নুরুল হোসেন, সহ-সভাপতি জাহাঙ্গীর হুসেন, সাধারণ সম্পাদক আনিছ আহমদ, সহ-সাধারণ সম্পাদক আখতার হুসেন, পূণরায় অর্থ সম্পাদকের দায়িত্বে রয়েছেন ওয়াহিদ উল্লাহ, সহ-অর্থ সম্পাদক মো: সাইফুর রহমান, সাংগঠনিক সম্পাদক,  কামরান আহমদ
সহ-সাংগঠনিক সম্পাদক, ফরহাদ আহমদ
সহ-সাংগঠনিক সম্পাদক, রকিব আহমদ
অফিস সম্পাদক, জাকির আহমদ, সহ-অফিস সম্পাদক, জাহেদ আহমদ, সহ-অফিস সম্পাদক, রাজু আহমদ, প্রচার সম্পাদক, আব্দুল হক, সহ-প্রচার সম্পাদক, আব্দুল আহাদ ২, সহ-প্রচার সম্পাদক, পাবেল আহমদ
ধর্ম বিষয়ক সম্পাদক, আমিন মিয়া, কালেক্টর, আজিজুল হক, সহ কালেক্টর, মিজানুর রহমান, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক, মাহবুবুর রহমান, সহ-শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক, এনামুল হক, সহ-শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক, এমরান আহমদ, সদস্য, সালেহ আহমদ, নাইম আহমদ, আব্দুস শহিদ, নাহিদ আহমদ, ইমরান হুসেন রাফি, সালমান আহমদ, ইকবাল আহমদ রেদওয়ান, মারুফ আহমেদ, রাইয়্যান, আব্দুল বাসিত, ইমরান আহমদ, রাকেল আহমদ।
কার্যনির্বাহী কমিটির সদস্যরা হলেন, সাংবাদিক আব্দুস সালাম, আবুল লেইছ আবু, লুৎফুর রহমান, মাষ্টার আবুল কালাম।
উক্ত নির্বাচনে প্রধান নির্বাচকের দায়িত্বে ছিলেন, সাবেক সভাপতি আব্দুস সালাম ও লুৎফুর রহমান।
আগামি ২৬ জানুয়ারি ২০২১ ইং মঙ্গলবার সংস্থার বার্ষিক ওয়াজ মাহফিলে সকলের উপস্থিতি কামনা করে সভাপতি হাফিজ তোফায়েল আহমদ সাংবাদিকদের জানান, বিশেষ করে আমাদের প্রবাসিরা সহযোগিতা করায় সংস্থার সকল কর্মীদের নিয়ে আমরা এতদুর এগিয়ে যেতে পেরেছি। এভাবে এলাকার সকলের সহযোগিতা পেলে আমরা এলাকার উন্নয়নে এগিয়া যাওয়া সম্ভব এবং  মহামারি করোনায় যেন আমাদের প্রবাসিদেরকে আল্লাহ হেফাযতে রাখেন এ জন্য বিশেষ মোনাজাত করা হবে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *