খাজাঞ্চী নদীতে সেতু নির্মাণ ও নদী ভাঙ্গন রোধে ব্যবস্থা নেয়া হবেঃ এমপি মোকাব্বির খান

Uncategorized
শেয়ার করুন

স্টাফ রির্পোটার: সিলেট-২ আসনের সাংসদ মোকাব্বির খান বলেছেন, খাজাঞ্চী নদীর উপর আশুগঞ্জ এলাকায় একটি সেতু নির্মাণ করা অত্যন্ত জরুরী। বিশ্বনাথ উপজেলার চারটি ইউনিয়নের জনসাধারন একটি সেতুর অভাবে উপজেলা ও জেলা শহরে যাতায়াত করতে চরম ভাবে দুর্ভোগ পোহাতে হচ্ছে। পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নদী পারাপারে ঝুঁিক নিয়ে চলছে। দীপবন্দ পশ্চিমহাটি ও আশুগঞ্জ স্কুল এন্ড কলেজের সামনে একটি সেতু নির্মাণ করা অতিব জরুরী উল্লেখ করে তিনি সিলেটের প্রকৌশলীর সাথে মোবাইলে কথা বলেন। তিনি দুই একদিনের মধ্যে প্রকৌশলী সরেজমিনে পরিদর্শন করে সেতু নির্মাণের কার্যকর ব্যবস্থা গ্রহণের নিদের্শ প্রদান করেন।
মোকাব্বির খান সেতুর স্থানে উপস্থিত শতশত লোকজনের সাথে কথা বলে সেতু নির্মাণের জন্য এলাকাবাসীকে আশ্বস্থ করেন। তিনি বলেন, আমি এখানে একটি সেতু নির্মাণের জন্য স্ট্রিমিট তৈরী করে সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে প্রেরণ এবং খুব তাড়াতাড়ি সেতুটি নির্মাণের ব্যবস্থা গ্রহণের চেষ্টা করব।
এর আগে মোকাব্বির খান গোবিন্দনগর গ্রামের পাশে নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করেন।
তিনি বিস্ময় প্রকাশ করে বলেন, তিন-চারটি ইউনিয়নের জনসাধারন যে রাস্তা চলাচল করছেন। সেটা নদী ভাঙ্গনে ভেঙ্গে যাওয়া দুঃখজনক। চলতি শীত মৌসুমে নদী ভাঙ্গন রোধ করা না গেলে এই গ্রামের বাড়ী-ঘর, কবরস্থান, মসজিদ নদী গর্ভে বিলিন হয়ে যাওয়ার আশংকা রয়েছে। তিনি সিলেট পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তার সাথে টেলিফোনে আলাপকরে একটি প্রকল্প তৈরী করে দ্রুত ব্যবস্থা গ্রহণের নিদের্শ দেন।
এসময় উপস্থিত ছিলেন, সিলেট জেলা আওয়ামীলীগের সদস্য, বিশিষ্ট লেখক ও সমাজ বিশ্লেষক এএইচএম ফিরোজ আলী, সিরাজ উদ্দিন মেম্বার, বীর মুক্তিযোদ্ধা আফতাব আলী, হাজী সফর আলী, খুরশীদ আলী, মখলিছ আলী, সামছুল ইসলাম, আব্দুল মতিন, আশিক আলী, প্রবাসী নুর উদ্দিন, মখরম আলী, জহুর আলী, মদরিছ আলী, রুহেল আহমদ, শংকর বিহারী দাশ, জমির আলী, আব্দুর রহমান, আয়না মিয়া, মন্তাজ আলী, পংকজ বিহারী দাশ, শিশু মিয়া, ফারুক মিয়া, রিপন আহমদসহ স্থানীয় শতাধিক বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।
এর আগে এমপি মোকাব্বির খান খাজাঞ্চী একাডেমীর বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের উদ্বোধন করেন এবং খাজাঞ্চী একাডেমীর শিক্ষার উন্নয়নে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *