এবার এক দিনেই মিলবে ভারতের মেডিকেল ভিসা

জাতীয় সারাদেশ
শেয়ার করুন

ডাক ডেস্ক : বাংলাদেশ থেকে চিকিৎসার জন্য কেউ ভারতে আসতে চাইলে এবার দ্রুত মেডিকেল ভিসা পেয়ে যাবেন। একদিনের বেশি অপেক্ষা করতে হবে না

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, আগামী (২২ অক্টোবর) রোববার থেকে এই নতুন নিয়ম চালু হতে যাচ্ছে। নিয়মে বলা হচ্ছে, কোন রোগী যদি ভারতে চিকিৎসার জন্য যেতে চান, তবে আবেদন করার পর দিনই তিনি ভিসা পেয়ে যাবেন।

ভারতের ভিসা দপ্তরে আবেদন আসার পর পরই রোগী ও তাদের আত্মীয়দের ভিসা দেওয়া হবে। আবেদন জমা দেওয়ার পর প্রথম কর্ম দিবসেই ভিসা দিয়ে দেওয়া হবে। অর্থাৎ চিকিৎসার মতো জরুরি পরিষেবার ক্ষেত্রে কোনভাবেই দেরি করা হবে না। কারণ এতে রোগীর সমস্যা হতে পারে।

বাংলাদেশের রোগীরা চিকিৎসার জন্য আরও সহজে ভারতে যেতে পারবেন। চিকিৎসার ক্ষেত্রেও তাদের সুবিধা হবে। এছাড়াও অনেকে কাজের জন্য বা বেড়ানোর জন্যও বাংলাদেশ থেকে ভারতে যান। তাদের ভিসা পেতেও যাতে সমস্যা না হয় সেটাও ভারত দেখবে বলে জানিয়েছে একটি সূত্র।

রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারি হাইকমিশনার মনোজ কুমার সম্প্রতি বিষয়টি নিয়ে ইতিবাচক পদক্ষেপ নিয়েছেন। সম্ভবত কয়েক মাস পর থেকে ভারতের পর্যটক ভিসা পাওয়ার ক্ষেত্রেও সুবিধা হবে। এর ফলে উপকৃত হবেন বহু মানুষ।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *