উপদেষ্টা পরিষদে বড় ধরনের রদবদল, সরিয়ে দেয়া হলো স্বরাষ্ট্র উপদেষ্টাকে

জাতীয় সারাদেশ
শেয়ার করুন

অনলাইন ডেস্ক :: আজ নতুন করে চার উপদেষ্টার শপথের পর অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা পরিষদে বড় ধরনের রদবদল আনা হয়েছে।মন্ত্রীপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল অব. সাখাওয়াত হোসেনকে সরিয়ে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপদেষ্টা করা হয়েছে।

নতুন বন্টনকৃত তালিকা অনুযায়ী, অধ্যাপক ওয়াহিদ উদ্দিন মাহমুদকে পরিকল্পনা ও শিক্ষা মন্ত্রণালয়, আলী ইমাম মজুমদারকে প্রধান উপদেষ্টার অফিস, মুহাম্মদ ফাওজুল কবির খানকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়, লে. জে. অব. জাহাঙ্গীর আলম চৌধুরীকে স্বরাষ্ট্র ও কৃষি মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছে।

প্রথমে শপথকারী উপদেষ্টাদের দায়িত্বও পুনর্বন্টন করা হয়েছে। ড. সালেহ উদ্দিন আহমেদকে অর্থ ও বাণিজ্য মন্ত্রণালয়, ড. আসিফ নজরুলকে আইন, বিচার ও সংসদ বিষয়ক, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়, আদিলুর রহমান খানকে শিল্প এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়, সৈয়দা রিজওয়ানা হাসানকে পরিবেশ, বন ও জলবায়ূ পরিবর্তন এবং পানিসম্পদ মন্ত্রণালয়, নাহিদ ইসলামকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়, আসিফ মাহমুদকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, ফারুক ই আজমকে মুক্তিযুদ্ধ বিষয়ক এবং দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় দেয়া হয়েছে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *