অবশেষে জনতার হাতে ডাকাত আটক : অস্ত্র ও গুলি উদ্ধার

Uncategorized
শেয়ার করুন

স্টাফ রিপোর্টার : সিলেটের বিশ্বনাথে ২টি পাইভগান, ৯রাউন্ড কার্তুজ, ১টি তালা কাটার, ৩পিছ বড় রড, ২টা টর্স লাইট, ২টা প্লাস্টিকের পাইভসহ শিপন হাজারী (৩২) নামের এক ডাকাত সরদারকে আটক করেছে জনতা। বিশ্বনাথে ডাকাত ঢুকেছে এমন সংবাদ পেয়ে সোমবার রাত থেকে ডিবি পুলিশ, দক্ষিণ সুরমা পুলিশ ও বিশ^নাথ থানা পুলিশ সাড়াশি অভিযান চালালেও অবশেষে মঙ্গলবার বিকেলে জনতার হাতে আটক হল ডাকাত। পুলিশ ১২ঘন্টার বেশি অভিযান চালিয়ে এই ডাকাতদলকে প্রায় অবরোদ্ধ করে রেখেছিল। কিন্তু ডাকাতরা পুলিশের ভয়ে কবরস্থানে লুকিয়েও শেষ রক্ষা হলনা তাদের। ডাকাত সরদারের বাড়ি বালাগঞ্জ উপজেলার সাদেকপুর গ্রামের মবশ্বির আলীর পুত্র। ডাকাত শিপন হাজারীর নামে বিভিন্ন থানায় ২৪টি মামলা রয়েছে বলে পুলিশ জানিয়েছে।
পুলিশ সুত্রে ও স্থানীয় সূত্রে জানা গেছে, কুখ্যাত ডাকাত সর্দার শিপন হাজারীর নেতৃত্বে একদল ডাকাত সোমবার বিশ্বনাথ উপজেলার সীমান্তবর্তী রশিদপুর এলাকায় প্রবেশ করেছে। এমন সংবাদদের ভিত্তিতে বিশ্বনাথ ও দক্ষিণ সুরমা থানা পুলিশ এবং ডিবি পুলিশের কয়েকটি বিশেষ টিম ওই রশিদপুর এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে। জনসাধারণকে সতর্ক থাকতে গভীর রাতে এলাকার বিভিন্ন মসজিদের মাইকেও ঘোষণা দেয়া হয়। এতে ওই ডাকাতদল ডাকাতি করতে ব্যর্থ হয় এবং রাতে উত্তর ধর্মদা গ্রামে একটি বকরস্থানে অবস্থান নেয়। ভোর ৫টার দিকে ডাকাত দলের দুই সদস্য গ্রাম থেকে বের হয়ে সিলেট-ঢাকা মহাসড়কে উঠতে চাইলে সেখানে টহলরত ডিবি পুলিশের দুইজন সদস্য তাদের আটকের চেষ্টা করেন। তখন ওই দুই ডাকাত সদস্য দৌড়ে পালিয়ে যায়। এসময় তাদের উদ্দেশ্য করে ডিবি পুলিশের এএসআই ফারুক ৪রাউন্ড গুলি ছুড়েন। এরপর আত্মগোপনে থাকা ডাকাত সর্দার শিপন হাজারী ভিজা কাপড় পড়ে মঙ্গলবার বিকেলে কবরস্থান থেকে উত্তর ধর্মদা গ্রামের পাকা রাস্তায় বের হয়ে স্থানীয় আওয়ামীলীগ নেতা শেখ নুর মিয়ার রিক্সায় উঠতে পড়ে এবং তিনি তার বিষয়ে জানতে চাইলে দৌড় দিয়ে পালানো চেষ্টা করে ডাকাত। একপর্যায়ে স্থানীয়রা তাকে আটক করে থানা পুলিশের কাছে সোপর্দ করেন। এরপর শিপন হাজারীকে সাথে নিয়ে পুলিশ উত্তর ধর্মদা গ্রামের কবরস্থান থেকে ২টি পাইপগান, ৯ রাউন্ড তাজা কার্তুজ, গ্রিল কাটার ১টি কাটার, ২টি টর্চ লাইট, তালা ভাঙ্গার ২টি রড, ২টা প্লাস্টিকের পাইপ ও কিছু পান-সুপারী উদ্ধার করে থানা পুলিশ।
বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ শামীম মুসা জানান, ডাকাত সর্দার শিপন মিয়া উপফে হাজারী শিপনের বিরুদ্ধে বিভিন্ন থানায় খুন, ডাকাতিসহ ২৪টি মামলা রয়েছে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *